ভিডিও

ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডেই নাদালের বিদায়

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০১:০৬ দুপুর
আপডেট: মে ২৮, ২০২৪, ০১:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইনজুরি কাটিয়ে লম্বা সময় পর ফ্রেঞ্চ ওপেন দিয়ে টেনিসে ফিরেছিলেন রাফায়েল নাদাল। কিন্তু ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন ১৪ বারের চ্যাম্পিয়ন নাদাল। রোঁলা গারোর লাল দুর্গে ছেলেদের প্রথম রাউন্ডে আলেক্সান্দার জভেরেভের কাছে ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে হেরেছেন নাদাল।

চতুর্থ বাছাই জভেরেভের বিরুদ্ধে কোনও প্রতিরোধ গড়তে পারেননি নাদাল। প্রথম সেটে তাকে উড়িয়ে দেন জার্মান তরুণ। দ্বিতীয় সেটে ম্যাচে ফেরেন। হারার আগে না হারার মানসিকতা ৩৭ বছরের নাদালকে লড়াই করতে সাহায্য করে। কিন্তু সেট গড়ায় টাইব্রেকারে। শেষপর্যন্ত ১ ঘণ্টা ৭ মিনিটের লড়াইয়ে দ্বিতীয় সেটও খোয়ান। এই বয়সে দুই সেটে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরা সম্ভব নয়। তৃতীয় সেটে আবার হার। একটা সময় মনে হয়েছিল ম্যাচে ফিরে আসবেন। কিন্তু বয়সের কাছে আত্মসমর্পণ। ২০০৫ সালে ফরাসি ওপেনে জয় দিয়ে ক্লে কোর্টের সঙ্গে প্রেমকাহিনী শুরু। সেই থেকে ১১৬ ম্যাচে মাত্র চতুর্থ হার। এই প্রথম ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন স্প্যানিয়ার্ড।

রোলাঁ গারোঁয় কী শেষবার দেখা গেল রাফাকে? উত্তরে নাদাল বলেছেন, ‘আমি ঠিক জানি না এটাই শেষবারের মতো কি না। আমি শতভাগ নিশ্চিত নই। তবে যদি সেটাই হয় তাহলে আমি এই সময়টা উপভোগ করতে চাই। আজ কেমন লাগছে সেটি ভাষায় প্রকাশ করা কঠিন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS