ভিডিও

নেইমারের ফেরার বার্তা দিল কোচ

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট: মে ২৯, ২০২৪, ১০:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

নেইমার জুনিয়রের আবির্ভাবটা ছিল রূপকথার গল্প বাস্তবতায় রূপ নেওয়ার মতোই। কি দারুণ স্কিল নিয়ে ফুটবলের ১২০ গজের মাঠে নামলেন। তাকে আটকাতে প্রতিপক্ষের অন্তত তিনজন খেলোয়াড়কে ব্যস্ত সময় পার করতে হয়। ব্রাজিল সমর্থকদের আশার পালে হাওয়া লাগালেন; মিশন হেক্সা বোধ হয় এবার পূরণ হবেই হবে। কিন্তু এরপর নেইমারের ক্যারিয়ারকে ভাগ করলে, অর্ধেকেরও বেশি সময় তিনি ছিলেন মাঠের বাইরে। ইনজুরি তাকে আষ্টেপৃষ্ঠে ধরেছে। ব্রাজিলের এ পোস্টারবয় যেন অভাগা এক রাজকুমার। যিনি সবকিছু থাকা সত্ত্বেও রাজত্ব নিতে পারেননি।

 

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে চোট পেয়ে গত বছরের অক্টোবর থেকে মাঠের বাইরে নেইমার। একই কারণে মৌসুমের বেশির ভাগ ম্যাচে দর্শক হয়ে থাকতে হয়েছে তাকে। পুরো মৌসুমে আল হিলালের হয়ে নেইমার খেলেছেন মাত্র ৫ ম্যাচ, যেখানে সৌদি প্রো লিগের ম্যাচ ছিল ৩টি। এটুকুতেই অবশ্য লিগ শিরোপাজয়ীদের তালিকায় উঠেছে তার নাম। তবে শিরোপা জয়ের চেয়ে নেইমার কবে মাঠে ফিরবেন, তা নিয়েই তার ভক্ত-সমর্থকদের যত কৌতূহল।

ইতোমধ্যেই দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের মঞ্চ কোপা আমেরিকা থেকে ছিটকে গেছেন নেইমার। দলের সেরা তারকার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করলেও তাকে আর স্কোয়াডে রাখা যায়নি। ফলে নেইমারকে ছাড়াই কোপার স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিলিয়ান কোচ দরিভাল জুনিয়র। এখন আগস্ট থেকে মাঠে গড়াতে যাওয়া সৌদি প্রো লিগের নতুন মৌসুমের শুরুতেও নেইমারকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। সম্প্রতি নেইমারের মাঠে ফেরা নিয়ে কথা বলেছেন আল হিলাল কোচ হোর্হে জেসুস।

 

সৌদি আরবের রাজধানী রিয়াদে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জেসুস বলেছেন, ‘আমি যত দূর জানি, নেইমারকে সেরে ওঠার জন্য যে সময় দেওয়া হয়েছে এবং এ ধরনের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে যে সময় লাগে, তা হচ্ছে ১০ থেকে ১১ মাস। আমরা যদি গাণিতিকভাবে হিসাব করি, তাহলে প্রাক্-মৌসুমের প্রস্তুতি থেকে পাওয়া যাবে না তাকে।’

হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পর নেইমার চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে যান নভেম্বরে। এরপর ডিসেম্বরে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার কোপা আমেরিকায় নেইমারের খেলার সম্ভাবনা নাকচ করে দেন। পরে এর সত্যতা পাওয়া যায় দরিভালের ঘোষিত স্কোয়াডেও। এর মধ্যে গত ফেব্রুয়ারিতে আল হিলালে যোগ দিয়ে ফিটনেস ফিরে পেতে কাজ চালিয়ে যাচ্ছেন নেইমার। শেষ পর্যন্ত সুস্থ হয়ে নেইমার কবে মাঠে ফিরতে পারেন, সেটিই দেখার অপেক্ষা। হিসাব বলছে, আগামী সেপ্টেম্বরে মাঠে দেখা যেতে পারে নেইমারকে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS