ভিডিও

সেই সাগরিকা এবার বাংলাদেশ দলে

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৯:০৫ রাত
আপডেট: মে ২৯, ২০২৪, ০৯:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের আলোচিত নাম মোসাম্মৎ সাগরিকা। চারটি বয়সভিত্তিক দলে খেলা এই ফরোয়ার্ড গত ফেব্রুয়ারির ওই ইভেন্টে সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন। এবার সিনিয়র জাতীয় দলে নিজের প্রতিভা দেখানোর সুযোগ পাচ্ছেন তিনি। আগামী ৩১ মে ও ৩ জুন কিংস অ্যারেনায় বাংলাদেশের নারী ফুটবল দল দুটি প্রীতি ম্যাচ খেলবে। সেই দলে ডাক পেয়েছেন তিনি। এছাড়া তার সঙ্গে ২৩ জনের স্কোয়াডে নতুন মুখ গোলকিপার ইয়ারজান বেগম, মিডফিল্ডার মুনকি আখতার ও ফরোয়ার্ড সুরভী আকন্দ প্রীতি। কিপার সাথী বিশ্বাসকে আবারও দলে ফেরানো হয়েছে।

দলের গুরুত্বপূর্ণ মিডফিল্ডার মারিয়া মান্ডাকে পাচ্ছে না স্বাগতিকরা। ইনজুরিতে পড়েছেন তিনি। সম্প্রতি শেষ হওয়া নারী ফুটবল লিগে নাসরিন ফুটবল অ্যাকাডেমির জার্সিতে খেলতে গিয়ে চোট পান মান্ডা।

গত বছর ডিসেম্বরে সিঙ্গাপুরের বিপক্ষে বাংলাদেশের সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা স্বর্ণা রানি মন্ডল, স্বপ্না আক্তার জিলি, মার্জিয়া আক্তার ও ফরোয়ার্ড আকলিমা খাতুন বাদ পড়েছেন।

গত এপ্রিলে সাবেক কোচ সাইফুল বারী টিটু জাতীয় টেকনিক্যাল ডিরেক্টর হওয়ায় জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ হয়েছেন বাফুফে এলিট অ্যাকাডেমির পিটার বাটলার।

বুধবার দল ঘোষণার পর সংবাদ সম্মেলনে এই কোচ বলেছেন, ‘আমি ঝুঁকি ও পুরস্কারে বিশ্বাসী। আমি পেছনে তাকাচ্ছি না। আমি খেলোয়াড়দের বিশ্বাসযোগ্য পারফরম্যান্স দেখতে চাই। আসল ব্যাপার হলো কোথায় আপনি আছেন, কোথায় যেতে চান। আমরা এমন একটা অবস্থানে চলমান আছি, যেখানে সবকিছু ফলের ওপর নির্ভর করছে না।’

চায়নিজ তাইপে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের (১৪০) চেয়ে একশ ধাপ এগিয়ে। এই ম্যাচ খেলেই অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি শুরু করবে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।

বাংলাদেশ স্কোয়াড

গোলকিপার: রুপনা চাকমা, ইয়ারজান বেগম ও সাথী বিশ্বাস; ডিফেন্ডার: মাসুরা পারভীন, আফিদা খন্দকার, শামসুন্নাহার (সিনিয়র), সুরমা জান্নাত, কোহাতি কিসকু, শিউলি আজিম (সহঅধিনায়ক), আনাই মোগিনি, নিলুফা ইয়াসমিন নিলা; মিডফিল্ডার: মনিকা চাকমা, স্বপ্না রানী, মুনকি আখ্তার, সানজিদা আখতার, সুমাইয়া মাতসুশিমা, ঋতুপর্ণা চাকমা, শাহেদা আক্তার রিপা; ফরোয়ার্ড: সাবিনা খাতুন (অধিনায়ক), শামসুন্নাহার (জুনিয়র), তহুরা খাতুন, সাগরিকা, সুরভী আকন্দ প্রীতি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS