ভিডিও

রানি হামিদ-শিরিনকে ছাড়িয়ে জাতীয় দাবায় আবার নোশিনের শ্রেষ্ঠত্ব

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৯:৫৪ রাত
আপডেট: মে ২৯, ২০২৪, ০৯:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

দুই অভিজ্ঞ দাবাড়ু মহিলা আন্তর্জাতিক মাস্টার রানি হামিদ ও শারমীন সুলতানা শিরিন খেলেছেন। তাদের ছাড়িয়ে ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপে মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম আবার চ্যাম্পিয়ন হয়েছেন। 

নোশিন ১০ খেলায় সাড়ে আট পয়েন্ট পেয়ে এক রাউন্ড আগেই শিরোপা জয় করেন।

আজ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে দশম রাউন্ডের খেলায় নোশিন বাংলাদেশ পুলিশের মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌসকে হারান। 

শিরোপা জিতে নোশিন বলেছেন, ‘অনেক ভালো লাগছে। এবারও চ্যাম্পিয়ন হয়েছি। কাল শেষ ম্যাচও জিততে চাই।'

সাত পয়েন্ট নিয়ে বাংলাদেশ আনসারের শিরিন দ্বিতীয় স্থানে রয়েছেন। সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ পুলিশ এবং কুমিল্লার মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো ও বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদ মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন। ছয় পয়েন্ট নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা চতুর্থ স্থানে রয়েছেন।  

দশম রাউন্ডের খেলায় শিরিন বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ারসিয়া খুশবুর সঙ্গে ড্র করেন। রানী নড়াইলের নীলাভা চৌধুরীকে, গোপালগঞ্জের মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশরাত জাহান দিবা মহিলা ফিদে মাস্টার ওয়াদিফা আহমেদকে, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলোকে এবং মহিলা ক্যান্ডিডেট মাস্টার কাজী জারিন তাসনিম হারান সাদিয়া শাহজাহানকে হারান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS