ভিডিও

বঙ্গবন্ধু কাপে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত: জুন ০৩, ২০২৪, ০৬:২৪ বিকাল
আপডেট: জুন ০৩, ২০২৪, ০৮:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে খেলতে নেমেছিল বাংলাদেশ। সেই মিশনে সফল হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। ফাইনালে নেপালকে হারিয়ে টুর্নামেন্টে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

এই ম্যাচে নেপালকে ৪৫-৩১ পয়েন্টে উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। এই নিয়ে বঙ্গবন্ধু কাপে টানা টানা চারবার চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব অর্জন করল বাংলাদেশ। চারবারই অপরাজিত চ্যাম্পিয়ন।

ম্যাচের অষ্টম মিনিটে নেপালকে অল-আউট করে প্রথম লোনা অর্জন করে বাংলাদেশ। দ্বিতীয় লোনারও সুযোগ ছিল প্রথমার্ধে। একেবারে শেষ মিনিটে বাংলাদেশের মিজানুর রহমান নেপালের দুজনকে অল-আউট করার সর্বোচ্চ চেষ্টাই করেছিলেন। তবে নেপালের দুই ডিফেন্ডার অসাধারণ ব্লকে রুখে দেন ভয়ঙ্কর হয়ে ওঠা মিজানুরকে।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই অবশ্য নেপালকে দ্বিতীয়বারের মতো অল-আউট করে বাংলাদেশ। এরপর অবশ্য নেপাল জোড়া চেষ্টা চালিয়েছে ম্যাচে ফেরার। দলটির সেরা রেইডার ঘনশ্যাম রোকা মাগার বেশ কয়েকবার সফল রেইডে বাংলাদেশকে খানিকটা বিপদে ফেলেছিলেন। ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে বাংলাদেশকে তারা অল-আউটও করেছিল।

তবে ততক্ষণে ব্যাবধানটা বেড়ে যায় অনেক। শেষ পর্যন্ত ৪৫-৩১ পয়েন্টে ম্যাচটা জিতে শিরোপা উৎসবে মাতে বাংলাদেশ। ম্যাচটিতে ম্যান অব দ্যা ফাইনাল হয়েছেন আরদুজ্জামান মুন্সি। সেরা রেইডার মিজানুর রহমান, সেরা ক্যাচার রোমান হোসেন ও টুর্নামেন্ট সেরা হয়েছেন নেপালের ঘনশ্যাম রোকা মাগার।

উল্লেখ্য, এর আগের তিন আসরে বাংলাদেশ কেনিয়াকে দুবার এবং চাইনিজ তাইপেকে একবার হারিয়ে শিরোপা জেতে



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS