ভিডিও

গ্র্যান্ড স্লামে ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন জোকোভিচ

প্রকাশিত: জুন ০৪, ২০২৪, ০১:২৫ দুপুর
আপডেট: জুন ০৪, ২০২৪, ০৪:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ফ্রেঞ্চ ওপেনে আবারও ঘুরে দাঁড়ানোর অবিশ্বাস্য গল্প লিখলেন নোভাক জোকোভিচ। আর্জেন্টাইন ২৩তম বাছাইয়ের বিপক্ষে পরাজয়ের শঙ্কায় ছিলেন। কিন্তু হার না মানা জোকোভিচ ৫ সেটের থ্রিলার জিতে জায়গা করে নিয়েছেন টানা ১৫তম কোয়ার্টার ফাইনালে।

শুরুতে আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুন্দুলোকে প্রথম সেটে ৬-১ গেমে হারিয়ে দারুণ সূচনা করেছেন। পরের দুই সেটেই চমক দেখান সেরুন্দুলো। ৫-৭ ও ৩-৬ গেমে জিতে নেন সেট। কিন্তু বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর জোকোভিচ যে হার মেনে নেওয়ার লোক নন, সেটা প্রমাণ করেছেন তার পরেই। শেষ দুই সেটে ঘুরে দাঁড়িয়ে জিতে নেন ৭-৫, ৬-৩ গেমে। তাতে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম ম্যাচ জয়ে কিংবদন্তি রজার ফেদেরারকে পেছনে ফেলেছেন তিনি। আগের ম্যাচে রেকর্ড ভাগ করে নিলেও ৩৭০ ম্যাচ জিতে সেটা টপকে গেছেন।

অবিশ্বাস্য লড়াই উপহার দেওয়ায় প্রতিপক্ষের প্রশংসা করে জোকোভিচ বলেছেন, ‘তিন থেকে চারবার আমি এই ম্যাচ হারের কাছে ছিলাম। প্রতিপক্ষকে ধন্যবাদ দিতেই হয়। তার অনেক হাততালি প্রাপ্য। আমি নিজেও জানি না ম্যাচটা কীভাবে জিতলাম।’রেকর্ড ২৫তম গ্র্যান্ড স্লাম জিততে জোকোভিচের পরবর্তী প্রতিপক্ষ হতে পারেন ক্যাসপার রুড অথবা টেইলর ফ্রিটজ। রুডকে গত বছরের ফাইনালে তিনি হারিয়েছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS