ভিডিও

৭ জানুয়ারির নির্বাচনে বিতর্কিত কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে : জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০৯:১৬ রাত
আপডেট: অক্টোবর ১৩, ২০২৪, ০৯:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান বলেছেন, গত ৭ জানুয়ারির নির্বাচনে যারা বিতর্কিত ভূমিকা রেখেছে, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছি। এটি হচ্ছে এবং আরও দ্রুত হবে।

প্রশাসনের কর্মকর্তা যারা ভালো, বিগত দিনের কর্মকাণ্ডে পদায়নযোগ্য তাদের পদায়ন করা হচ্ছে। জুলাই-আগস্ট বিপ্লবের আহত-নিহতদের বিষয়ে তথ্য অনুসন্ধান চলছে। আমাদের সাথে তদন্তে জাতিসংঘের টিমও জড়িত রয়েছে। সরকার চাচ্ছে যেন জনগণ এসব তদন্তের বিষয়ে প্রতিফলন দেখতে পায়।

আজ রোববার (১৩ অক্টোবর) বিকেলে রংপুরের পীরগঞ্জ উপজেলার জাফরপাড়া বাবনপুর গ্রামে কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে শহিদ আবু সাঈদের কবর জিয়ারত ও তার পরিবারের সদস্যদের সাথে কুশল বিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সিনিয়র সচিব বলেন, ইতোমধ্যে ১৪ জন সচিবকে ওএসডি করা হয়েছে। তবে এটি তেমন শাস্তি না। অনেককে বদলিও করা হয়েছে। ১৬ বছরের স্বৈরাচার অফিসার তো করেনি। ১৬ বছরে অনেকে উন্মাদ হয়ে গিয়েছিল। তিনি বলেন, আবু সাঈদের কবর জিয়ারত করলাম। এটি আমার জন্য সৌভাগ্যের।

আমরা জনগণের সেবক না চাকর। সিটি করপোরেশনে প্রশাসনের কর্মকর্তাদের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আপনার সিটি করপোরশনে যাবেন, কথা বলবেন। জনগণের জন্য প্রশাসকরা কাজ করবেন। আবু সাঈদ হত্যা মামলা নিয়ে তিনি বলেন, আবু সাঈদ হত্যা মামলা একটি বিচারাধীন বিষয়। এ বিষয়ে কম কথা বলা ভালো। তবে সাজার বাইরে কেউ যাবে না।

এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব রেজাউল মাকছুদ জাহেদী, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো. আজমল হোসেন, রংপুরের জেলা প্রশাসক রবিউল ফয়সাল, গাইবান্ধার জেলা প্রশাসক মোয়াজ্জেম আহমেদ, নীলফামারী জেলা প্রশাসক নাইরুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল মজিদ, উপজেলা নির্বাহী অফিসার খাজিদা খাতুন।

উল্লেখ্য, গত ১৬ জুলাই রংপুরে পার্কের মোড়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশ, যুবলীগ, ছাত্রলীগের সাথে সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ১২তম ব্যাচের ছাত্র আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হন।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান বেলা ১১টায় নীলফামারীর সৈয়দপুরের কামারপুকুরে রানু এগ্রো লিমিটেডের সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন করে উপস্থিত পূজারীদের সাথে কথা বলেন। তিনি রাণু এগ্রোর সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ চত্বরে এসে পৌঁছালে শ্যামলী সিটি গ্রুপের চেয়ারম্যান অনন্যা শাহা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. রেজাউল মাকছুদ জাহেদী, রংপুর বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত), মো. আজমল হোসেন ও নীলফামারী জেলা প্রশাসক মো. নায়িরুজ্জামান, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নুর-ই আলম সিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফইম উদ্দিন, বিএনপি সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আলহাজ মো. আব্দুল গফুর সরকার প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS