ভিডিও

উত্তরাঞ্চলে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ১১:১৭ রাত
আপডেট: অক্টোবর ১৩, ২০২৪, ১১:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন উপজেলায় আজ রোববার (১৩ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। দিনটি উপলক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়াও করেছে।

সারিয়াকান্দি (বগুড়া) : নানা কর্মসূচিতে সারিয়াকান্দিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে  রোববার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ব্র্যাক ও সুফল-২ প্রকল্পের সহযোগিতায় একটি শোভাযাত্রা উপজেলার পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে সারিয়াকান্দি সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। পরে বিদ্যালয়ের মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার রহমান। বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিফুল ইসলাম, সারিয়াকান্দি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদুজ্জামান, পৌর বিএনপির সভাপতি শাহাদত হোসেন সনি, সহ সভাপতি লাল মাহমুদ, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের  স্টেশন কর্মকর্তা সুজন মিয়া প্রমুখ।

নন্দীগ্রাম (বগুড়া) : আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে বগুড়ার নন্দীগ্রামে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভূমিকম্প, বন্যা এবং অগ্নিকান্ড বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (১৩ অক্টোবর) নন্দীগ্রামে উপজেলা প্রশাসনের দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগে আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির। এর আগে নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান ফটকের সামনে অগ্নিকান্ড বিষয়ক মহড়া দেয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সরদার ফজলুল করিমের সঞ্চালনায় পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখেন ভেটেরিনারি সার্জন ডা. শরিফুল ইসলাম, বুড়ইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা আক্তার বানু, সাংবাদিক প্রভাষক জাকারিয়া লিটন, আব্দুর রউফ উজ্জল, নজরুল ইসলাম দয়া, আনসার ভিডিপি প্রশিক্ষণ অফিসার লায়জুল ইসলাম রানা, তথ্য অফিসার শারমিন আকতার, নন্দীগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের (ভারপ্রাপ্ত) স্টেশন অফিসার মাহাবুর রহমান প্রমুখ।

ধুনট (বগুড়া) : ধুনট উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি, অগ্নি নির্বাপনী মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (১৩ অক্টোবর) বেলা ১১টার দিকে ধুনট উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ ইছামতি হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধুনট উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহেল রানা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল কাফী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল আলিম, উপজেলা ফায়ার সার্ভিসের টিম লিডার হামিদুল ইসলাম, সাংবাদিক রফিকুল আলম, গিয়াস উদ্দিন টিক্কা, বীরমুক্তিযোদ্ধা এসএম ফেরদৌস আলম, ধুনট থানার এসআই অমিত হাসান মাহমুদ, ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন বাবু ও মাকছুদুল হক বাচ্চু।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS