ভিডিও

বগুড়ার সারিয়াকান্দি হাসপাতালের অনিয়মের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৮:৫৬ রাত
আপডেট: অক্টোবর ১৪, ২০২৪, ০৮:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়া সারিয়াকান্দিতে মোটরসাইকেল দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের ঘটনায় এবং হাসপাতালের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে গতকাল রোববার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

জানা গেছে, গত শনিবার রাতে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন সরকারের ছেলে নিরব সরকার মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হন। বিক্ষোভকারীদের অভিযোগ, নিরবকে গুরুতর আহত অবস্থায় সারিয়াকান্দি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা দেননি।

নিহত নিরবকে অক্সিজেন সরবরাহ করার জন্য বারবার অনুরোধ করা হলেও কর্তব্যরত চিকিৎসক তাদের অক্সিজেন সরবরাহ করেননি। হাসপাতালে ১ ঘন্টার বেশি নিরবকে আটকে রাখা হয়েছিল এবং তারপর এ্যাম্বুলেন্স যোগে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

এ সময় শিক্ষার্থীরা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সেবার কমতি এবং হাসপাতালের অনিয়মের বিষয়ে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সজিব হাসান সান, তাসলিমুল ইসলাম, ৩য় সেমিস্টারের শিক্ষার্থী রবিউল ফারুক প্রমুখ।

সজিব হাসান সান বলেন, আমার বন্ধু নিরব গুরুতর আহত হওয়ার পর আমি নিজে তাকে সারিয়াকান্দি হাসপাতাল নিয়ে যাই। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ঠিকমতো চেকআপ করেননি। এমনকি তার কাছে পর্যন্ত আসেননি। নিরব বারবার শ্বাসকষ্টের কথা বলছিল।

আমি নিরবকে অক্সিজন দেয়ার কথা বললে তারা বলেছেন হাসপাতালে অক্সিজেন নেই। আমাদের বন্ধুর সাথে যখন অনিয়ম হয়েছে, তখন আর আমরা ঘরে থাকতে পারিনি, অন্যায়ের প্রতিবাদ করতে এসেছি। বন্ধু তো মারাই গেছে, এখন আমরা চাই হাসপাতালের সকল অনিয়ম দূর হোক এবং রোগীরা উন্নত চিকিৎসা পাক। সেইসাথে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুব হাসান তালুকদার বলেন, সোমবার সকালেও ছাত্ররা বিক্ষোভ করতে এসেছিল। তাদের সাথে এ বিষয় নিয়ে আলোচনায় বসা হয়েছে। শিক্ষার্থীদের অভিযোগ আমলে নেয়া হয়েছে। এ বিষয়ে সঠিক তদন্ত সাপেক্ষে দোষী চিকিৎসকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS