ভিডিও

সকালের শিশির বিন্দু জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ১০:৫১ রাত
আপডেট: অক্টোবর ১৫, ২০২৪, ০৪:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সারিয়াকান্দিতে গত কয়েকদিন ধরেই শিশির পড়তে দেখা যাচ্ছে। গাছের সবুজ পাতায় শিশির বিন্দু জমা হওয়ায় এটিকে শীতের আগমনী বার্তা হিসেবে গণ্য করছেন এলাকাবাসী।

কয়েকদিন আগেও এ উপজেলায় সারা দিনরাত ধরেই টিপটিপ বৃষ্টি পড়ছিল। বৃষ্টি থেমে যাওয়ার পর গত ৪ দিন ধরেই উপজেলায় শীতের আমেজ বিরাজ করছে। এখন প্রতিদিন সকালে উপজেলার চারদিকে কুয়াশাচ্ছন্ন থাকে।

উপজেলার ধানগাছ,বভিন্ন প্রজাতির ঘাস এবং সবুজ গাছের উপর বিন্দুবিন্দু শিশির জমা হচ্ছে। কখনো শেষ রাতের দিকে বড়বড় গাছ থেকে ও টিনের চালায় টপটপ শব্দ করে শিশির পড়ছে। আগের রাতের দিকে হালকা ফ্যান দিয়ে ঘুমিয়ে পরলেও শেষ রাতের দিকে ঠান্ডায় গরম কাপড় বা কম্বল গায়ে জড়াতে হচ্ছে।

এদিকে সন্ধ্যার পর রাস্তায় মোটরসাইকেল চালানোর সময় শরীরে শীত অনুভূত হয়। অপরদিকে মাঠে মাঠে কৃষকরা শীতের শাকসবজি চাষ করতে ব্যস্ত সময় পার করছেন। সবকিছু মিলিয়ে বলা চলে সারিয়াকান্দিতে শুরু হয়েছে শীতের আগমনী বার্তা।

সকালে চারদিকে কুয়াশার কারণে উপজেলায় এক অন্য রকম প্রাকৃতিক পরিবেশ বিরাজ করছে। কুয়াশামাখা মনোরম পরিবেশ উপভোগ করে উচ্ছ্বসিত হচ্ছেন ফজরের নামাজ পরা মুসল্লিরা এবং সকালে হাঁটতে বের হওয়া মানুষ ও কাজে যাওয়া শ্রমিকরা।

পৌর এলাকার এস এম সুলতানুজ্জামান সাজু দৈনিক করতোয়া’কে বলেন, রাতে মোটরসাইকেল চালানোর সময় শরীরে হালকা শীত অনুভূত হয়। সদর ইউনিয়নের পারতিত পরল গ্রামের সাদিকুল ইসলাম স্বপন বলেন, আগের রাতে হালকা ফ্যান চালু করে ঘুমালেও শেষরাতের দিকে ঠান্ডায় কাথা  নয়তো পাতলা কম্বল গায়ে দিতে হচ্ছে। ফজরের নামাজের পর চারদিকে বেশ কুয়াশা দেখা যাচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS