ভিডিও

বগুড়ায় প্রবাসীর ২০৫ গ্রাম স্বর্ণ আত্মসাৎ করেও পার পেল না প্রতারক

কিছু স্বর্ণ ও এক লাখ টাকা উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ১১:১০ রাত
আপডেট: অক্টোবর ১৪, ২০২৪, ১১:১০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় প্রবাসীর ২০৫ গ্রাম স্বর্ণ আত্মসাৎ করেও পার পেল না প্রতাররক রাকিবুল হাসান। আজ সোমবার (১৪ অক্টোবর) রোববার রাতে সদর থানার পুলিশের একটি টিম শহরের সেউজগাড়ী সেন্ট্রাল হাই স্কুল এলাকায়  একটি বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে। এ সময় আত্মসাৎ করা কিছু স্বর্ণ ও ১ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

সদর থানার ওসি এসএম মঈনুদ্দীন জানান, ধৃত প্রতারক রাকিবুল হাসান (২৫) সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া এলাকার শাহাদাৎ হোসেনের ছেলে। আজ সোমবার (১৪ অক্টোবর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, ভাগ্যের চাকা ঘোরাতে সৌদি আরবে পাড়ি জমান জেলার গাবতলী উপজেলার সাঘাটিয়া দক্ষিণপাড়া এলাকার মৃত আব্দুল জলিল পাইকারের ছেলে নাহিদ হাসান (৩২)। আর সেখানে তার সাথে বন্ধুত্ব হয় সদর উপজেলার পাঁচবাড়িয়া এলাকার শাহাদাৎ হোসেনের ছেলে আরেক প্রবাসী রাকিবুল হাসানের। বন্ধ্রুত্বের এক পর্যায়ে রাকিবুল অচিরেই দেশে ফিরবে বলে এ কথা নাহিদকে জানায়।

তখন নাহিদ তার বাড়িতে পৌঁছে দেয়ার জন্য প্রবাসী বন্ধু রাকিবুলের হাতে ১০০ গ্রাম স্বর্ণের বার এবং ১০৫ গ্রাম স্বর্ণের গহনা তার কাছে দেন। এরপর গত ৮ অক্টোবর রাকিবুল হাসান নাহিদের কাছ থেকে ওই পরিমাণ স্বর্ণ নিয়ে দেশে তার বাড়িতে ফিরে আসে। কিন্তু স্বর্ণগুলো নাহিদের পরিবারের কাছে বুঝিয়ে না দিয়ে তা আত্মসাৎ করার উদ্দেশ্য নিজ বাড়ি থেকে উধাও হয়।

সে স্ত্রী- সন্তান নিয়ে শহরের সেউজগাড়ীতে সেন্ট্রাল স্কুল এলাকায় একটি বাড়ি ভাড়া নিয়ে আত্মগোপন করে। পরে নাহিদের পরিবার বহু খোঁজাখুঁজি করেও  রাকিবুলকে না পেয়ে পুলিশের দারস্থ হয়। এ ব্যাপারে নাহিদের ছোট ভাই নিশাত বগুড়া সদর থানায় রাকিবুলের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করেন।

এরপর পুলিশ গতকাল রোববার রাত ৯ টার দিকে তথ্য প্রযুক্তির সহায়তায় শহরের সেউজগাড়ী সেন্ট্রাল স্কুল এলাকায় ভাড়া করা ওই বাড়িতে অভিযান চালিয়ে রাকিবুলকে গ্রেপ্তার করে। সেইসাথে রাকিবুলের হেফাজত থেকে আত্মসাৎ করা স্বর্ণের মধ্যে ৩০ গ্রাম স্বর্ণ ও স্বর্ণ বিক্রির এক লাখ টাকা উদ্ধার করে। তবে এখনও বিপুল পরিমান স্বর্ণ উদ্ধার করা যায়নি। পুলিশ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে বলে ওসি জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS