ভিডিও

আন্দোলনে চোখ হারানো মিঠুর জীবনের সাথে পরিবারেও নেমেছে অন্ধকার

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট: অক্টোবর ১৫, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ৪ আগস্ট সিরাজগঞ্জের বেলকুচি থানার কেজির মোড় এলাকায় ছাত্র জনতার সাথে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হন নাটোরের বাগাতিপাড়ার আব্দুল্লাহ আল বাকী মিঠু (৩২)। সংঘর্ষের সময় পুলিশের ছররা গুলি এসে লাগে মিঠুর শরীরের বিভিন্ন স্থানে। শুধু চোখ-মুখ ও কপালেই আটটি গুলি লাগে মিঠুর।

বাম চোখে লাগা গুলিতে হারিয়েছে চোখের দৃষ্টি। ডান চোখেও ঝাপসা দেখছেন। তার শরীরের অন্যান্য স্থানের কয়েকটি গুলি বের করা গেলেও চোখ-মুখ ও কপালে থাকা আটটি ছররা গুলি এখনও বের করা সম্ভব হয়নি। আন্দোলনে অংশ নিয়ে চোখের দৃষ্টি হারিয়ে মিঠুর পরিবারে নেমেছে অন্ধকার।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে নাটোরের বাগাতিপাড়া উপজেলার হাটগোবিন্দপুর গামে আব্দুল্লাহ আল বাকী মিঠুর বাড়িতে গিয়ে দেখা যায়, আন্দোলনে চোখের দৃষ্টির সাথে নিজের চাকরি হারিয়ে দিশেহারা অবস্থায় দিন পার করছে তার পরিবার।

মাস দুয়েক আগেও পরিবারের একমাত্র উপার্জনক্ষম মিঠুই পাঁচ সদস্যের সংসারের ভার সামলেছেন। আন্দোলনের আগে সিরাজগঞ্জের একটি বেসরকারি হাসপাতালের সিটিস্ক্যান অপারেটর হিসেবে কর্মরত ছিলেন মিঠু। আন্দোলনে চোখের দৃষ্টি হারিয়ে শারীরিক অক্ষমতার কারণে হারিয়েছেন চাকরি।

বাগাতিপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র প্রতিনিধি মোনায়েম ইসলাম রুমি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে গঠিত স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির কাছে প্রায় ৪ সপ্তাহ আগে মিঠুর চিকিৎসার সকল রিপোর্টসহ তার তথ্য পাঠানো হয়েছে।

আমরা চেষ্টা করেছি আন্দোলনে যারা আহত হয়েছেন তাদের সবচেয়ে বেশি গুরুত্ব দিতে। সরকারি সহায়তার পাশাপাশি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে স্থানীয়ভাবে মিঠুর পাশে থাকার অঙ্গিকার জানান এই তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS