ভিডিও

সরকার প্রতিটি ইউনিয়নে অথবা ছবির সাথে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের চিন্তা করছে : বগুড়ার ডিসি

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট: অক্টোবর ১৫, ২০২৪, ০৮:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ‘হাতে দেখলে সাদা ছড়ি, এগিয়ে এসে সহায়তা করি’ এই প্রতিপাদ্য নিয়ে আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা ও দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ করতোয়ায় বগুড়া জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে আলোচনা সভা শেষে সাদাছড়ি বিতরণ করা হয়।

উইমেন উইথ ডিজএ্যাবিলিটিজ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’র (ডাব্লিউডিডিএফ) সহযোগিতায় বগুড়া জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো: কাওছার রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়ার জেলা প্রশাসক হোসনা আফরোজা।

তিনি তার বক্তব্যে বলেন, প্রতিবন্ধী শিশুদের প্রতি বেশি বেশি যত্ন নিলে সমাজের বোঝা না হয়ে তারাও সম্পদে পরিণত হতে পারে। বর্তমানে অনেক প্রতিবন্ধী বিভিন্ন ক্ষেত্রে তাদের মেধার স্বাক্ষর রেখে চলেছেন। সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছেন।

যা সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে। দৃষ্টিহীন ব্যক্তিদের আমরা আরও সহায়তায় এগিয়ে আসবো। দেশের প্রতিটি ইউনিয়নে একটি করে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের চিন্তা ভাবনা করছে সরকার।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার জেদান আল মুসা পিপিএম, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেজবাউল করিম, সিভিল সার্জনের প্রতিনিধি ডেপুটি সিভিল সার্জন ডা. শাহনাজ পারভিন।

স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র বগুড়ার প্রতিবন্ধী উন্নয়ন কর্মকর্তা মর্জিনা আক্তার। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সাংবাদিক আব্দুল ওয়াদুদ, আসাফ-উদ-দৌলা ডিউক, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া সম্মিলিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা সংস্থার শিক্ষার্থী মো: রবিন খান, বগুড়া অন্ধ সংস্থার সভাপতি এম মোর্শেদ আলী, শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংস্থা বগুড়ার আব্দুল মান্নান প্রমুখ।

সভা সঞ্চালনা করেন বগুড়া সদর উপজেলা সমাজ সেবা অফিসার মো: আব্দুর মোমিন। আলোচনা সভা শেষে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সাদা ছড়ি বিতরণ করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS