ভিডিও

কলেজছাত্রী ফাতেমার সাথে ফেসবুকে পরিচয়

প্রেমের টানে চিনা যুবক নাটোরে মুসলিম রীতি মেনে দু’জনের বিয়ে

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৭:২৮ বিকাল
আপডেট: জুন ২৪, ২০২৪, ১২:৪৩ রাত
আমাদেরকে ফলো করুন

নাটোর প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় হয় চীনা নাগরিক লি সিং জিং এর সাথে বাংলাদেশি তরুণী নাটোরের মেয়ে ফাতেমার সাথে। ছয় মাসের বন্ধুত্ব সম্পর্ক এক পর্যায়ে তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। আর সেই প্রেমের টানে নিজের দেশ চীন ছেড়ে লি সিং জাং ছুটে আসেন বাংলাদেশে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের বড়বাড়িয় গ্রামের আবু তাহেরের মেয়ে ফাতেমা খাতুন। তিনি নাটোর নবাব সিরাজউদ্দৌলা সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী।

লি সিং জাং চীনের সাংহাইয়ের বাসিন্দা এবং তিনি একজন প্লাস্টিক সার্জন বলে জানা গেছে। গত বুধবার নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামে আসেন চীনা যুবক লি সিং জাং। এসময় তাকে দেখতে ভিড় করেন উৎসুক জনতা।

গত বৃহস্পতিবার বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার নাম রাখা হয় আলী। তারপর পরিবারের সম্মতিক্রমে ৭ লাখ টাকা দেনমোহরে মুসলিম রীতি অনুসারে বিয়ে করেন প্রেমিকা ফাতেমা খাতুনকে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে ফাতেমা জানান, আমাকে ভালোবেসে লি সিং জাং বাংলাদেশে এসেছে। সে আমার জন্য তার নিজের ধর্ম ত্যাগ করেছে। সুখ-দুঃখে আমরা একসঙ্গে থাকতে চাই। একই সময় ফাতেমা স্বামীর সাথে চীনে চলে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেন।

চিকিৎসা পেশায় নিয়োজিত লি সিং জাং বলেন, আমি ফাতেমাকে বিয়ে করতে পেরে খুবই খুশি। আমি আমার ভালোবাসার মানুষের জন্য ধর্ম পরিবর্তন করেছি। আমার নাম এখন আলী। আশা করি ফাতেমাকে নিয়ে সারাজীবন এক সাথে কাটাতে চাই।

ফাতেমার বাবা আবু তাহের জানান, তার মেয়ে বিদেশিকে বিয়ে করার আগ্রহ প্রকাশ করে আসছে আগে থেকেই। তাই স্থানীয়ভাবে বিয়ের প্রস্তাব এলেও তিনি রাজি হননি। ফাতেমা নিজের পছন্দ অনুযায়ী বিয়ে করতে চেয়েছে। তাই বৃহস্পতিবার শরিয়াহ মোতাবেক তার বিয়ে সম্পন্ন হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান কালু জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্পর্কের পর তাদের বিয়ে হয়েছে বলে জেনেছি।

মেয়েটি শিক্ষিত। আগে থেকেই বিদেশি ভাষা শিখতো। বিদেশি অনেক নাগরিক এখন বাংলাদেশে এসে বিয়ে করেছে। এ ঘটনা বিভিন্ন এলাকায় ঘটলেও আমাদের এলাকায় এই প্রথম। আমি দোয়া করি নবদম্পতি যেন সুখে শান্তিতে থাকে।

এদিকে চীনা যুবক লি সিং জাং ওরফে আলী ও ফাতেমার বিয়ের খবর ছড়িয়ে পড়লে তাদের এক নজর দেখতে এলাকায় ভিড় করছেন উৎসুক জনতা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS