ভিডিও

দৌলতদিয়ায় বিপদসীমার ওপরে পদ্মার পানি,প্রস্তুত কর্মকর্তারা

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০২:৫৬ দুপুর
আপডেট: জুলাই ১২, ২০২৪, ০২:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  অতি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পদ্মা নদীর পানি বেড়েছে। রাজবাড়ীর দৌলতদিয়া পয়েন্টে বিপদসীমা অতিক্রম করেছে পানি।

গত ২৪ ঘণ্টায় গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে পদ্মা নদীর পানি ১৪ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে দৌলতদিয়ার পানি পরিমাপক (গেজ পাঠক) সালমা খাতুন এ তথ্য জানান।

এদিকে পদ্মা নদীর পানি বাড়তে থাকলেও এখন পর্যন্ত জেলার কোথাও বন্যা পরিস্থিতি দেখা দেয়নি। তবে বেড়িবাঁধের বাইরে থাকা নিম্নাঞ্চলে পানি প্রবেশ করতে শুরু করেছে। এছাড়া দৌলতদিয়া ফেরিঘাট এলাকাসহ বেশ কিছু স্থানে দেখা দিয়েছে ভাঙন।

পদ্মা নদীর পানি পরিমাপের জন্য রাজবাড়ীর জেলা সদরের মহেন্দ্রপুর, পাংশার সেনগ্রাম ও গোয়ালন্দের দৌলতদিয়ায় পৃথক তিনটি গেজ পয়েন্ট রয়েছে। এরমধ্যে গোয়ালন্দের দৌলতদিয়ায়া পয়েন্টে গত ২৪ ঘণ্টায় ১৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে পানি বিপদসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এছাড়া রাজবাড়ী সদরের মহেন্দ্রপুরে ২৪ ঘণ্টায় ২৪ ও পাংশার সেনগ্রাম পয়েন্টে ২৭ সেন্টিমিটার বৃদ্ধি পেলেও পদ্মার পানি এখনো বিপদসীমার নিচে রয়েছে।

রাজবাড়ী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক জানান, এখন পর্যন্ত জেলার কোথাও বন্যা ও নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর নেই। তবে প্রস্তুতি রয়েছে আমাদের। ১২টি আশ্রয় কেন্দ্র প্রস্তুতসহ ৬০০ টন চাল ও নগদ ১২ লাখ টাকা মজুত রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS