ভিডিও

ফের দখল হলো কালীগঞ্জে বাসস্ট্যান্ডের জমি

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ১২:৫২ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ১২:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  গাজীপুরে ফের দখল হয়ে গেছে কালীগঞ্জ বাজারের বাসস্ট্যান্ডের জমি।

২০১৯ সালের মাঝামাঝি সময়ে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিক প্রায় ৮০ শতক জমি অবৈধ দখলমুক্ত করেন। পরে দখলকৃত খাসজমিতে বাস, লেগুনা, মাহেন্দ্র, সিএনজি ও ইজিবাইক রাখার জন্য জায়গা করে দেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন বাসস্ট্যান্ডের জায়গা দখলমুক্ত থাকলেও এখন সেখানে ফের গড়ে উঠেছে চা, পান ও মুরগির দোকান। বিষয়টি প্রশাসনের নজরে গেলে দখলদারদের প্রথমে মৌখিকভাবে জানানো হয়, সেটি স্বেচ্ছায় তুলে নিতে। পরে দখলদাররা সময় নিয়ে যথা সময়ে তা তুলে না নেওয়ায় ২৪ জুন উচ্ছেদ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। কিন্তু উচ্ছেদের কয়েকদিন পর আবার তা দখল হয়ে যায়। ফলে সড়কে ফের যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, বাসস্ট্যান্ডের জায়গায় চা, পান ও মুরগি ব্যবসায়ীদের ছোট-বড় দোকান। এই দোকানের সংখ্যা দিন দিন বাড়ছে। পুরো জমির সড়ক সংলগ্ন একপাশে নির্মাণ হয়েছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বাকি অংশের পরিপূর্ণ ব্যবহার নিশ্চিত হচ্ছে না। ফলে ব্যস্ততম এই সড়কে যানবাহনের কারণে সৃষ্ট যানজট বেড়েই চলেছে। আর এতে করে বাড়ছে মানুষের ভোগান্তি।

বাসস্ট্যান্ডের একাধিক যানবাহন চালক জানান, জমি উদ্ধার হওয়ার পর কোনো রকম ঝামেলা ছাড়াই বাস, লেগুনা, অটোরিকশা রাখা যেত। সম্প্রতি আবার ছোট ছোট দোকান গড়ে উঠছে। গাড়ি রাখলে ওইসব দোকানিও খারাপ ব্যবহার করে। যে কারণে প্রধান সড়কে গাড়ি থামিয়ে যাত্রী ওঠাতে হচ্ছে। তাই আমরা প্রশাসনের কাছে দৃষ্টি আকর্ষণ করছি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস. এম ইমাম রাজী টুলু বলেন,  অচিরেই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে এবং এবার তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS