ভিডিও

কোটা আন্দোলনকারীদের বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৩:২৫ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৩:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বরিশাল নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে নথুল্লাবাদ গোলচত্বরে সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে বলে মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার ওসি এসএম মাকসুদ আলম জানিয়েছেন।

তিনি বলেন, বেলা সাড়ে ১১টা থেকে শিক্ষার্থীরা গোলচত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে এ্যাম্বুলেন্সসহ গুরুত্বপূর্ণ যানাবাহন যেতে দেওয়া হয়।

ওসি আরো জানান, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করেছে। সরকারি যানমাল ও বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে।

সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের আহ্বানে অবরোধ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অংশ নিয়েছে বেসরকারি অমৃত লাল দে মহাবিদ্যালয়, ইনফ্রা পলিটেকনিকসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিএম কলেজ শিক্ষার্থী ও কোটা আন্দোলনের সমন্বয়ক হুজাইফা রহমান বলেন, নথুল্লাবাদ এলাকায় তাদের অবরোধ কর্মসূচি চলছে। তবে বিএম কলেজ ক্যাম্পাসে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর একাধিকবার হামলা হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

অপরদিকে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ রেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি অংশের বিরুদ্ধে। এর প্রতিবাদে ব্যাচ থেকে হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কারের দাবি তুলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন প্রচারণা শুরু করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১৫টি বিভাগের ৪৫টি ব্যাচের শিক্ষার্থীরা।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS