ভিডিও

ফরিদপুরে কোটাবিরোধী ১০ শিক্ষার্থী আটক

প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট: জুলাই ১৭, ২০২৪, ০৭:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: ফরিদপুরে কোটাবিরোধী আন্দোলনকারীদের ১০ জন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলার বিভিন্ন পয়েন্টে চারজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২ প্লাটুন বিজিবি ও অতিরিক্ত এক প্লাটুন পুলিশসহ ডিবির সদস্যদের মোতায়েন করা হয়েছে।
   

অন্যদিকে জেলার চরভদ্রাসনে কোটাবিরোধী আন্দোলনকারীদের ওপরে গুলি ও আন্দোলনরত শিক্ষার্থী নিহতের ঘটনায় মিছিল সমাবেশ হয়েছে।  

জানা গেছে, বুধবার (১৭ জুলাই) সকালে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ভাঙ্গা সরকারি কেএম কলেজের সামনে, ভাঙ্গা বাজার ব্র্যাক ব্যাংক মোড় ও পুকুরিয়া বাস স্ট্যান্ডসহ শহরের বিভিন্ন পয়েন্টে ছাত্ররা একত্র হয়ে মিছিল বের করার চেষ্টা করে। এসময়  পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং  বিভিন্নস্থান থেকে ১০ জনকে আটক করে নিয়ে যায়।

খবরের সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন আল রশিদ জানান, কোটাবিরোধী আন্দোলনে সমবেত হওয়ার চেষ্টা করলে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।  

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত এ খুদা বলেন, কোটা আন্দোলন হতে পারে এমন সংবাদের প্রস্তুতি হিসেবে জেলা সদর থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সিদ্দিকী, ম্যাজিস্ট্রেট দ্বিপজল মিত্র ও ম্যাজিস্ট্রেট বদরুজ্জামান নিশাতের সমন্বয়ে দুই প্লাটুন বিজিবি ও এক প্লাটুন পুলিশ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্নস্থানে মোতায়েন করা হয়েছে। সার্বিক পরিস্থিতি প্রশাসনের অনুকূলে রয়েছে।


এদিকে বুধবার সকালে ফরিদপুরের চরভদ্রাসনে প্রতিবাদ মিছিল করেছে কোটাবিরোধী আন্দোলনকারীরা। বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশ নেন। সকাল সাড়ে ১০টার দিকে দিকে চরভদ্রাসন বাজার জামে মসজিদের সামনে থেকে মিছিলটি বের করার পরে  পোস্ট অফিসের সামনে পৌঁছালে মিছিলটি বাধা দেয় পুলিশ। এ সময় আন্দোলনকারীরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আশ্বাস দিলে বাধা তুলে দেয় পুলিশ।

এরপর মিছিলকারীরা বড় ব্রিজের ওপর সমবেত হয়ে সমাবেশ করে। এ সময় কোটাবিরোধী আন্দোলনকারীদের ওপরে দেশের বিভিন্নস্থানে গুলিতে আন্দোলনরত শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানান বক্তারা।
এদিকে, কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সকাল থেকেই চরভদ্রাসন সরকারি কলেজ ও বাজারের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় পুলিশ। অন্যদিকে থানা ছাত্রলীগের কিছুসংখ্যক নেতাকর্মীকে চরভদ্রাসন সরকারি কলেজে অবস্থান নিতে দেখা যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS