ভিডিও

চুয়াডাঙ্গায় নিয়োগ বাতিল দুশ্চিন্তায় ৫৯ স্বাস্থ্যকর্মী

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৩:১৭ দুপুর
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ০৩:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  চুয়াডাঙ্গায় আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ পাওয়া স্বাস্থ্যকর্মীর নিয়োগ বাতিলে দুশ্চিন্তায় পড়েছেন ৫৯ জন স্বাস্থ্যকর্মী। তারা চুয়াডাঙ্গা সদর হাসপাতাল, সিভিল সার্জনের কার্যালয়, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন।

জেলার সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান স্বাক্ষরিত এক চিঠিতে গত বৃহস্পতিবার বিষয়টি জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, আউটসোর্সিংয়ে নিয়োগকৃত জনবল বিশেষ কারণে বাতিল করা হলো।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে শরিফুল ইসলাম নামে এক স্বাস্থ্যকর্মী বলেন, টানা ৬ বছর নিষ্ঠার সঙ্গে সেবা দিয়ে যাচ্ছি। হঠাৎ জানতে পারি আমাদের নিয়োগ বাতিল করেছে সিভিল সার্জন। কেন বাতিল করেছে বিষয়টি এখনো স্পষ্ট নয়। তবে জানতে পেরেছি নিয়োগে অনিয়ম-দুর্নীতির অভিযোগে বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের নিয়োগ কেন বাতিল করা হলো? বিষয়টি সুরাহা না হলে আমরা কঠোর আন্দোলন করব।

সিভিল সার্জন কার্যালয়ের ইকবাল নামে এক পরিচ্ছন্নকর্মী বলেন, ৪ মাস হলো নিয়োগ পেয়েছি। সকালে হঠাৎ করেই শুনি নিয়োগ বাতিল হয়ে গেছে। কী কারণে বাতিল হয়েছে এটা জানি না। 

সিভিল সার্জন কার্যালয়ের লতিফা নামে এক স্বাস্থ্যকর্মী বলেন, নিয়োগ বাতিলের কথা শুনে দুশ্চিন্তায় পড়েছি। এখন কী করব আমরা ভেবে পাচ্ছি না। বিষয়টি যেন দ্রুত সমাধান করা হয় এই দাবি জানাই।

গ্যালেন্স সিকিউরিটি সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল হিল বাপ্পী বলেন, চুয়াডাঙ্গা সদর হাসপাতালসহ তিন উপজেলায় মোট ৫৯ জন স্বাস্থ্যকর্মী আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হয়ে কর্মরত আছেন। গত ৩০ জুন নিয়োগের মেয়াদোত্তীর্ণ হয়েছে। এখনো মেয়াদ বাড়ানোর অনুমোদন হয়নি। আর জেলার সিভিল সার্জনের হাতে সবকিছু। তিনি ইচ্ছা করলে নিয়োগ বাতিল করতে পারেন। তবে বাতিল সংক্রান্ত কোনো চিঠি এখনো আমি পাইনি।

এ বিষয়ে জানতে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. মো. সাজ্জাৎ হাসানকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS