ভিডিও

শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে শনিবার থাকছেন সংগীত শিল্পীরাও

প্রকাশিত: আগস্ট ০২, ২০২৪, ০৯:৩৭ রাত
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ১১:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘাত-সহিংসতায় নিহত ও গণগ্রেপ্তার-হয়রানির ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছে দেশের শিল্পীরা। সেজন্য সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে এক প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে দেশের সংগীতশিল্পীরা।

শনিবার (৩ আগস্ট) বিকেল ৩টায় ধানমন্ডির রবীন্দ্র সরোবরে এ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

শিল্পীদের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আমরা সংগীত শিল্পীরা শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করতে রবীন্দ্র সরোবর (ধানমণ্ডি ৮/এ) তে মিলিত হব। আমাদের সংগীতের মাধ্যমে আমরা আমাদের সমর্থন প্রদর্শন করব। যারা ঢাকার বাইরে আছেন, তারা নিজ নিজ জেলার উপযুক্ত স্থানে দাঁড়িয়ে সংহতি প্রকাশ করবেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমাদের শিক্ষার্থীদের সাথে এই সংহতি হোক শান্তিপূর্ণ এবং গানে গানে। আমরা বাংলা গানের সেই সব লাইন দিয়ে ব্যানার ও ফেস্টুন তৈরি করব, যা বিভিন্ন সময় আন্দোলন ও প্রতিবাদে মানুষের মুখে মুখে ছিল। আমরা সবাই একসাথে এই গানগুলি গাইব, এভাবেই আমরা আমাদের প্রতিবাদ জানাব।

আমাদের সব মিউজিশিয়ানদের উপস্থিতি এখানে মুখ্য। আমরা সবাই একসাথে দাঁড়ালে শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে এবং শক্তি অনুভব করবে যে আমরা তাদের পাশে আছি। এটাই আমাদের একমাত্র উদ্দেশ্য এখানে একত্রিত হওয়ার। আমরা শিক্ষার্থীদের সব দাবির সাথে সংহতি প্রকাশ করব।

ইতোমধ্যে দেশের জনপ্রিয় ও স্বনামধন্য কিছু ব্যান্ড ও শিল্পী সামাজিক মাধ্যমে এই কর্মসূচিতে উপস্থিত হওয়ার আগ্রহ প্রকাশ করেছে। তাদের মধ্যে রয়েছে ব্যান্ড মাইলস, আর্টসেল, মেকানিক্স, সুরকার প্রিন্স মাহমুদ, গায়ক পার্থ বড়ুয়াসহ আরও বেশ কয়েকজন সংগীতশিল্পী—উল্লেখ করা হয়েছে একই বিজ্ঞপ্তিতে।

এর আগে বৃহস্পতিবার দৃশ্য মাধ্যম শিল্পী সমাজ রাস্তায় নেমে শিক্ষার্থী ও জনসাধারণের ওপর নির্বিচারে গুলি, হত্যা ও সহিংসতা বন্ধের দাবি জানান। সেখানে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে জোরাল কণ্ঠে আওয়াজ তুলতে দেখা যায় দেশের প্রথম সারির অভিনয়শিল্পীদের।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS